সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
টাঙ্গাইলে ভাতিজার বিরুদ্ধে চাচার মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

টাঙ্গাইলে ভাতিজার বিরুদ্ধে চাচার মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলে মিথ্যা ভিত্তিহীন চাঁদাবাজীর মামলার প্রতিবাদে হিমেল রহমান নামের এক ব্যবসায়ী সংবাদ সম্মেলন করেছেন। শনিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী হিমেল রহমান।

লিখিত বক্তব্য তিনি বলেন, আমার বাবার মৃত্যুর পরে আমাদের গ্রামের বাড়ি ও জমি ভাগ বন্টন করা হয়। আমার চাচা লুৎফর রহমান সবকিছুর সিদ্ধান্ত নিতেন। তার সকল সিদ্ধান্তই ছিলো আইন বহির্ভূত ছিল। এমতাবস্থায় আমরা দুই ভাই অনেক ছোট ছিলাম। জমি-জমা সম্পর্কে আমাদের তেমন অভিজ্ঞ ছিলাম না। এখনো জমির কোন কাগজপত্র খুব একটা আমি ভালো বুঝি না। আমার চাচা লুৎফর রহমান আমাদের সরলতার সুযোগ নিয়ে নি¤œমানের জমিগুলো আমাদেরকে দিয়ে এবং সে ভালো মানের জমিগুলো নিয়েছে। ঠিক তেমনভাবে আমাদের শহরের বাসায় রাস্তার সাথের জমি চাচা লুৎফর রহমান নিয়েছে এবং আমাদেরকে পেছনের জায়গায় জমি দিয়েছে। সেই জমির পরিমানও কম ছিলো। শহরের পূর্ব আদালত পাড়াই আমাদের বাসায় আমিসহ আমার তিন চাচার জমি। ১৭.৫০ শতাংশ জমিতে ডেভোলাপারের কাছে বহুতল বিশিষ্ট ভবন নির্মাণের জন্য দেয়া হয়। এর মধ্যে আমার জমি রয়েছে ৪.৫০ শতাংশ। আর বাকি জমি লুৎফর রহমানসহ তিন চাচার। ডেভোলাপার নেওয়ার পর কাজ শুরু করে। আমার চাচা বিভিন্ন সময় ডেভোলাপারের সাথে খারাপ আচরণ করত। তার এই খারাপ আচরণের কারণে ডেভোলাপার কাজ বন্ধ করে চলে যায়। এই ভবন নির্মাণের কাজ বিভিন্ন কারণে শুরুতেই ৪ বছর বন্ধ থাকে। এদিকে আমরা অনেকবার ডেভোলাপারের সঙ্গে যোগাযোগ করি এবং বেশ কয়েকজন কাজ করার ইচ্ছা পোষণ করেন। ইতিমধ্যে আমার চাচা লুৎফর রহমান আমাদেরকে বলেন এই ভবন নির্মাণের কাজ কোনো ডেভোলাপারকে দেয়া যাবে না। আমি নিজেই ডেভোলাপার হিসেবে কাজ করবো। তখন আমিসহ আমার আরও দুই চাচা লুৎফর রহমানের সঙ্গে চুক্তিবদ্ধ হই। চুক্তিবদ্ধ হওয়ার কিছু দিন পর চাচা ভবন নির্মাণ কাজ শুরু করেন। আমার চাচা লুৎফর রহমান ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চীপ ইঞ্জিনিয়ার। তিনি এই বিল্ডিংয়ের কাজ শুরু করার পর বিভিন্ন সময় বিভিন্নভাবে তালবাহানা করতে থাকেন। এরই মধ্যে এই ভবনের চারটি ছাদ করেন। চারটি ছাদ করার পর হঠাৎ একদিন আমাদের চাচা বলেন আমার পক্ষে এই ভবনের আর কাজ করা সম্ভব হচ্ছে না। আমি আমার ছেলে ও মেয়ের কাছে চলে যাবো। পরে তিনি ছেলে ও মেয়ের সাথে আমেরিকায় চলে যান। এ অবস্থায় জানতে পারি এই ভবনের কন্ট্রাকটার ও ইঞ্জিনিয়ার লুৎফর রহমানের কাছে টাকা পাওনা রয়েছে। পরে আমি ৮০ লাখ টাকা দেনা পরিশোধ করি। তারপর পুনরায় ভবনের নির্মাণ কাজ শুরু করে পর্যায়ক্রমে ১০ তলা পর্যন্ত ছাদ ঢালাই শেষ করি। দুই বছর পর আমার চাচা ও চাচি দেশে চলে আসে। তখন তিনি বিভিন্নভাবে ষড়যন্ত্র করতে থাকে। আমার চাচা মাঝে মধ্যে এসে আমার কাছ হতে ফ্লাট বিক্রি করার টাকা ধাপে ধাপে নিয়ে যায়। পরবর্তীতে আমার চাচা ও চাচী এই ভবনের দায়িত্ব নেওয়ার জন্য নানান কৌশল অবলম্বন করে। এক পর্যায়ে আমি ভবন নির্মাণের দায়িত্ব ছেড়ে দেই। একই সাথে আমি ভবন নির্মাণের যাবতীয় টাকা দেয়ার কথা বলি। কিন্ত এক বছর সময় পার হলেও আমাকে কোন টাকা দেয়নি এমনি ফ্লাটও রেডি করে দেয়া হয়নি।

এ অবস্থায় আমি স্থানীয় কাউন্সিলর কামরুল ইসলাম মামুনের কাছে স্মরণাপন্ন হই। ২০২১ সালে টাঙ্গাইল পৌরসভার মেয়র ও কাউন্সিলরের মাধ্যমে শালিসী বৈঠক করা হয়। সর্বশেষ চলতি বছরের ৪ শালিসী বৈঠকের একটি রায় দেন। সেই রায়ে বলা হয় ৩ মাসের মধ্যে ৬টি ফ্লাট আমাকে বুঝিয়ে দেয়ার। পৌরসভার রায় কোনভাবেই আমার চাচা মানতে রাজি হয়নি এবং সেই রায় এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি। এমতাবস্থায় আমি প্রতিবাদ করলে আমার চাচা ও চাচীর নির্দেশে ৬ তলার আমার ফ্লাটটি ভেঙে দেয়া হয়। পরবর্তীতে আমি বিষয়টি জানতে পেরে চাচা ও চাচীকে বলি আমার ফ্লাটটি আপনারা কেন ভেঙেছেন। তারপর তারা মানাভাবে হুমকি দেয়।

তিনি আরো বলেন, এদিকে উল্টো গত ১৪ মার্চ আমার বিরুদ্ধে টাঙ্গাইল সদর থানায় দুই কোটির টাকার মামলা দেয়া হয়। যা সম্পূন্ন মিথ্যা ও ভিত্তিহীন। আমার চাচা প্রভাবশালী ও বিত্তশালী হওয়ার কারণে কোন প্রকার তদন্ত ছাড়া আমাকে ধরার জন্য পুলিশ মরিয়া হয়ে উঠে। পরবর্তীতে আমি আইনজীবীদের পরামর্শে আমি হাইকোর্ট থেকে জামিন নিয়ে আসি। ইতিপূর্বে আমার নামে টাঙ্গাইল মডেল থানায় কোন প্রকার মামলার অভিযোগ ছিল না। এমতাবস্থায় সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে এই মামলার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। একই সাথে জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনীর কাছে সহযোগিতা কামনা করছি।

এ ব্যাপারে লুৎফর রহমান বলেন, আমরা আমেরিকায় চলে যাওয়ার পরে হিমেল রহমান এ ভবনটি দেখা শুনার দায়িত্বে নিয়েছিলেন। তখন সে বেশ কয়েকটি ফ্লাটও বিক্রি করেছে। আমি হিমেলকে কোন প্রকার ভয়ভীতি দেখায়নি। উল্টো হিমেল আমাকে ভয়ভীতি দেখিয়েছে। এর ফলে আমি টাঙ্গাইল সদর থানায় মামলা দিয়েছি। অপরদিকে হিমেলও আমার বিরুদ্ধে আদালতে মামলা দিয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840